sa.gif

দৌলতপূরে ঐক্যবদ্ধ আওয়ামী লীগে সুবিধায় সরওয়ার জাহান বাদশাহ
মিজানুর রহমান,দৌলতপুর, কুষ্টিয়া থেকে :: 21:07 :: Wednesday December 26, 2018 Views : 64 Times

আগামী জাতীয় সংসদ নির্বাচনে দৌলতপুরে একক প্রার্থী হিসাবে আওয়ামী লীগের প্রার্থী সরওয়ার জাহান বাদশাহ পুরো এলাকা চষে বেড়াচ্ছে। আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দী বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রার্থী রেজা আহমেদ বাচ্চু নাশকতা মামলা গ্রেফতার হয়ে হাজতে থাকা ও উপজেলার মশাউড়ায় আওয়ামী লীগের কর্মীদের উপর হামলা মামলার কারণে কোনঠাসা হয়ে গেছে। এ কারণে নৌকার প্রার্থী যেমন শক্তি ও মনোবল নিয়ে কাজ করছে। ঠিক তেমনি ধানের শীষের কর্মীরা মনোবল হারিয়ে বাইরে বের হওয়ার সাহস পাচ্ছে না। বুধবার ২৬ (ডিসেম্বর) দৌলতপুরের বিভিন্ন এলাকায় সরেজমিনে এ তথ্য পাওয়া গেছে।
বুধবার বেলা ১১ টায় উপজেলার তারাগুনিয়ায় দেখা যায়, সরওয়ার জাহান বাদশাহর জনসংযোগ বহরের সঙ্গে যুক্ত হচ্ছে প্রায় অর্ধশতাধিক নেতা কর্মী। এ সব নেতাকর্মী সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদের লোক পরিচিত। এর আগে থেকেই সরওয়ার জাহান বাদশাহর গাড়ী বহরে ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি বুলবুল আহমেদ টোকেন চৌধুরী। তারাগুনিয়ার থানা মোড়ে এসে যোগ দেয় বর্তমান এমপির রেজাউল হক চৌধুরীর লোকজন। সরওয়ার জাহান বাদশাহ’র গাড়ী বহরে থাকা কিবরিয়া আহমেদ জানান. ছোট্ট আকারে জনসংযোগ বহর হওয়ার কথা থাকলেও উপজেলার নেতাকমীরা এসে ভিড় জমাচ্ছেন। নেতাকর্মীদের মধ্যে এক ধরনের শতস্ফ’র্ত ভাব লক্ষ করা যাচ্ছে।
উপজেলার দক্ষিনে খলিশাকুন্ডীতে নৌকার নির্বাচনি সভা ছিল। জনসংযোগ করে সেখানেই নেতা কর্মীরা যাচ্ছিল। পথে পথে সাধারণ ভোটার ও নেতাকর্মীরা সরওয়ার জাহান বাদশাকে থামিয়ে কুশল বিনিময় করছিল। দৌলতপুর এ রকম একজন সাধারণ ভোটার আরিফুর রহমান এই প্রতিবেদককে বলেন, সরওয়ার জাহান বাদশাহ যোগ্য লোক, অনলবর্ষি বক্তা। দৌলতপুরে এ রকম বক্তা আর নেই। সরওয়ার জাহান বাদশাহ ভোট করছেন এতেই ভাল লাগছে। তাই তাকে একবার দেখার জন্য দাঁড়িয়েছিলাম। কথা হলো, খুব ভাল লাগলো। এবার তাকে ভোট দেবো।
বড়গাংদিয়া শামীম জানান, গত দশ বছরের এখানে অনেক উন্নয়ন হয়েছে। এবং এলাকায় কোনো সন্ত্রাস নেই। অতীতে বিভিন্ন সন্ত্রাসী বাহিনীর অত্যাচারে আমরা অতিষ্ট থেকেছি। দশবছরে শান্তিতে আছি। এ শান্তির ধরে রাখতে এবারও নৌকায় ভোট দেবো। ভোটকে কেন্দ্র করে কোনো সন্ত্রাসী কার্যক্রমের আশঙ্কা করছেন কিনা-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বড়গাংদিয়ায় আমরা কোনো সন্ত্রাস হতে দেবো না। জীবন দিযে হলেও আমরা ভোট কেন্দ্র ও কেন্দ্র পাহারা দেবো। তারাগুনিয়ার থানার মোড়ে বিএনপির প্রার্থী রেজা আহমেদ বাচ্চুর একজন ভোটার জানান, আমরা ধানের শীষের ভোট দেবো-এ কথা সাহস করে বলতেও পারছি না। মশাউড়ায় আওমী লীগের কর্মীদের উপর হামলা করে বিএনপি নিজের বিপদ নিজে ডেকে এনেছে। এখন আমরা যারা বিএনপির সমর্থকরা সাহস ভোট দেবো, সে কথাও বলতে পারছি না। তিনি বলেন, রেজা আহমেদ বাচ্চু হাজতে থাকার কারণে আমরা ভোট দিতে পারবো কি না জানি না। তার দাবি ভোটের মাঠে সব প্রার্থীর সমান উপস্থিতি থাকা জরুরি।
আওয়ামী লীগ সুত্র জানায়, দৌলতপুর আসনে বর্তমান এমপি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল হক চৌধুরী। ২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগের নমিনেশন পায় বর্তমান সভাপতি আফাজ উদ্দিন আহমেদ। ওই নির্বাচনি দলের সিদ্ধান্তের বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসাবে জয়লাভ করেন রেজাউল হক চৌধুরী। পরবর্তিতে রেজাউল হক চৌধুরী আওয়ামী লীগে যোগ দেন। তারপরও সাবেক এমপি ও বর্তমান এমপির সমর্থকরা ভিন্ন মেরুতে অবস্থান করে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরওয়ার বাদশাহ আওয়ামী লীগের নমিনেশন পাওয়ায় বর্তমান ও সাবেক এমপির লোকজন নৌকার পক্ষে কাজ করছে। আগের যে কোনো সময়ের চেয়ে দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ সংগঠিত। ফলে ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকার বিজয় অনেকটাই নিশ্চিত বলে জানায় সুত্রটি।
এ ব্যাপারে সরওয়ার জাহান বাদশাহ খোলা কাগজকে বলেন, গত দশ বছরে বর্তমান সরকার সারা দেশের ন্যায় দৌলতপুরেও উন্নতি করেছে। এর মধ্যে রাস্তা ঘাট, স্কুল, কলেজ ও পদ্মার নদী ভাঙ্গন রোধ উল্লেখযোগ্য। এক সময়ের সন্ত্রাসের জনপদ বলে পরিচিতি পাওয়া দৌলতপুর এখন শান্তি বিরাজ করছে। মানুষ এখন শান্তিতে ঘুমাতে পারছে। মানুষ জীবন ও সম্পদ নিয়ে উদ্বিগ্ন থাকে না। এ কারণে দৌলতপুরের মানুষ নৌকায় ঐক্যবদ্ধ হয়েছে। গত দশ বছর আওয়ামী লীগ ক্ষমতায় থাকার কারণে আওয়ামী লীগের সাংগাঠনিক ও গণভীত্তিও মজবুত করেছে। সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদ ও বর্তমান এমপি রেজাউল হক চৌধুরী এ কাজটি করেছেন। এ জন্য আগাামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দৌলতপুরে বাংলাদেশ আওয়ামী লীগ বিপুল ভোটে নির্বাচিত করবে।



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution